কানে বোরখা পরে ঐশ্বরিয়া ?

এশা গুপ্তা, উর্বশী রাউতেলা থেকে সারা আলি খানসহ বলিউডর একগুচ্ছ তারকা ইতিমধ্যে কানের রেড কার্পেটে নিজেদের দ্যুতি ছড়িয়েছেন। তবে সেখানের ক্যামরার লেন্স অপেক্ষায় ছিল ঐশ্বর্য রাই বচ্চনের। কান চলচ্চিত্র উৎসবের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে প্রাক্তন বিশ্বসুন্দরী।

বৃহস্পতিবার (১৮ মে) গভীর রাতে কানের রেড কার্পেটে দেখা মিলে অ্যাশের।

নীল নয়না সুন্দরী ৭৬তম কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে নিজের প্রথম লুক হিসাবে বেছে নিলেন একটি ওভার সাইজ হুড দেওয়া রুপোলি-কালো চকচকে গাউন। কোমরের কাছে ঝুলছিল একটি সুবিশাল কালো রঙা ‘বো’ ।

‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়েল অফ ডেস্টিনি’র স্ক্রিনিংয়ে হাজির হয়েছিলেন রাই সুন্দরী। ঐশ্বর্যকে ওভারসাইজ পোশাকে  সাবলীলভাবে নড়াচড়া করতে সক্ষম হননি, যথেষ্ট অস্বস্তিতে ভুগতে হল তাঁকে। পোশাক সামলাতে ঐশ্বর্যর সঙ্গী ছিলেন দুইজন ভদ্রলোক। তবে মুখের হাসি অটুট রেখেছিলেন অভিনেত্রী।

এদিন ঐশ্বরিয়ার ঝলক দেখা মাত্র আলোকচিত্রীরা ঘিরে ধরে অভিনেত্রীকে। কালো-রুপোলি পোশাকের সঙ্গে খোলা চুল আর হালকা মেকআপে ধরা দিলেন অভিষেক পত্নী, সঙ্গে গাঢ় লাল লিপস্টিক।

তবে ঐশ্বরিয়ার লুক দেখে নেটিজেনরা কটাক্ষ করতেও ছাড়লেন না। একজন লেখেন, ‘ওইরকম অ্যালুমোনিয়াম ফয়েল জড়িয়ে রেড কার্পেটে কেন?’ অপর একজন লেখেন, ‘বোরখা পরেছে নাকি? ওটা কী ধরণের পোশাক?’ কেউ কেউ আবার ঐশ্বর্যকে জাপানি পুতুল বলেও ট্রোল করে। তবে গুণমুগ্ধরা অবশ্য ঐশ্বর্যকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

ঐশ্বর্যর এই লুক হিট না ফ্লপ তা নিয়ে বিতর্ক থাকতে পারে। তবে কানের মঞ্চে ঐশ্বর্য বরাবারই কাঙ্খিত। এই নিয়ে ২১তম বার কানের রেড কার্পেটে দ্যুতি দেখালেন বচ্চন বধূ।

২০০২ সাল থেকে একটানা কানের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করছেন রাই সুন্দরী। সেই বছর ‘দেবদাস’ পরিচালক সঞ্জয় লীলা বনশালি এবং শাহরুখ খানের সঙ্গে হাজির হয়েছিলেন তারকা। পরের বছর কানের জুরি বোর্ডের সদস্যা ছিলেন ঐশ্বর্য, তারপর থেকে এক আন্তর্জাতিক কসমেটিক ব্র্যান্ডের মুখ হিসাবে কানে অংশ নিচ্ছেন নায়িকা।

এই বছর অধিকাংশ বলিউড তারকাই প্রথমবারের মতো কান চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছেন, যেমন অনুষ্কা শর্মা, সারা আলি খান, অদিতি রাও হায়দারি, ম্রুণাল ঠাকুর, সানি লিওন, এশা গুপ্তারা। তবে কানের রেড কার্পেটে হাঁটার দু-দশকের অভিজ্ঞতা সঙ্গে রয়েছে অ্যাশের।

Print Friendly

Related Posts