সায়েন্সল্যাবে বাসে আগুন, আইনি পথে বিআরটিসি

মঙ্গলবার (২৩ মে) রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সময় দলটির নেতাকর্মীরা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) একটি বাস ভাঙচুর এবং আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে ডিপো ম্যানেজারদের নির্দেশ দিয়েছে সরকারি এই পরিবহন সংস্থাটি।

সন্ধ্যায় বিআরটিসির সচিব মোহাম্মদ সাইদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়ার তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা নগর পরিবহনের ২৬ নং রুটে পরিচালিত জোয়ারসাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণাধীন ঢাকা মেট্রো-ব-১৫-৫০০২ রেজিষ্ট্রেশন নম্বরের বাস ও ২১ নং রুটে পরিচালিত মোহাম্মাদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণাধীন ঢাকা মেট্রো-ব-১৫-৬১৬০ নম্বর বাসে (২৩ মে) আনুমানিক বিকেল ৪টা ২০ মিনিটের দিকে সাইন্সল্যাব নামক স্থানে বিএনপির মিছিল থেকেেইট-পাটকেল ছুঁড়লে বাসের চালক আহত হন। বাস দুটির উইন্ডশিল্ড গ্লাসসহ ১৫টি জানালার গ্লাস ভেঙে যায়। যাত্রীরা বাস থেকে নেমে যাওয়ার পর ঢাকা মেট্রো-ব-১৫-৫০০২ রেজিষ্ট্রেশন নম্বরের বাসে মিছিল সমর্থনকারীরা আগুন ধরিয়ে দেয়। ফলে উক্ত বাসের ২টি সিট সম্পূর্ণ পুড়ে যায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘটনার পর ২৬ নং রুটের ঢাকা মেট্রো-ব-১৫-৫০০২ রেজিষ্ট্রেশন নম্বরের বাসটি সাইন্সল্যাব এলাকায় পুলিশের হেফাজতে রয়েছে এবং ঢাকা মেট্রো-ব-১৫-৬১৬০ রেজিষ্ট্রেশন নম্বরের বাসটি মোহাম্মদপুর বাস ডিপোতে রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়াতের জন্য ডিপো নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য. মঙ্গলবার (২৩ মে) রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের ধাওয়ায় পণ্ড হয়ে যায় ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি। এসময় বেশকয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।দুপুর ২ টায় ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। এরপর সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সায়েন্সল্যাব ও বাটা সিগন্যাল হয়ে কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল। বিকেল ৪টার কিছু আগে পদযাত্রা নিয়ে নেতাকর্মীরা সিটি কলেজের সামনে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘাত শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে।

Print Friendly

Related Posts