শরীরের ব্যথা দূর করতে এক শেয়াল জবাই করে ভোজ, আরেকটি জীবিত উদ্ধার

পটুয়াখালী প্রতিনিধি: কুয়াকাটায় একটি শিয়াল জবাই করে খাওয়া হচ্ছে। আর আরও একটি আটকে রাখা রয়েছে। সেটিও জবাই করে খাওয়া হবে। বৃহস্পতিবার (২৫ মে) বিকালে এমন খবর পায় ‘এনিমেল লাভার্স অফ পটুয়াখালী’র কলাপাড়া শাখার সদস্যরা।

পরে সংগঠনটির সদস্য কেএম বাচ্চুর নেতৃত্বে কুয়াকাটা পৌর শহরের নবিনপুরের হারুন হাওলাদারের বাড়িতে অভিযান চালিয়ে আটকে রাখা শিয়ালটি উদ্ধার করা হয়।

কেএম বাচ্চু বলেন, আমরা গোপন সংবাদে জানতে পারি একটি শিয়াল জবাই করে রান্না করা হচ্ছে। পরে দ্রুত সেখানে গিয়ে রান্না করা শিয়াল খেয়ে ফেলার কারণে আর পাইনি। তবে একটি শিয়াল খাঁচায় আটকানো অবস্থায় পেয়েছি। সেটাকে উদ্ধার করে নিয়ে এসে বনবিভাগকে জানিয়েছি।

এ বিষয়ে হারুন হাওলাদার বলেন, আমি শিয়াল দুটি জঙ্গল থেকে ধরেছি। শুনেছি এগুলো রান্না করে খেলে আর শরীরে কোনো ব্যাথা থাকে না। তাই একটি রান্না করে খেয়েছি আর একটি খাঁচায় রেখেছি। তবে এগুলো যে ধরা নিষেধ তা আমি জানিনা। পরবর্তী আমি আর কখনো এগুলো ধরবো না।

মহিপুর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম বলেন, ‘বন্যপ্রাণী হত্যা আইনত দণ্ডনীয় অপরাধ। যেটা উদ্ধার করা হয়েছে সেটাকে প্রাথমিক চিকিৎসা শেষে অবমুক্ত করা হবে।

 

Print Friendly

Related Posts