বাল্য বিবাহ রোধ ও মাদক মুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে কাজ করতে হবে: তৌফিক ইলাহী চৌধুরী

মোকাম্মেল হক মিলন, ভোলা: মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিয়ে সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধ যৌতুক প্রথা বন্ধসহ শিশুর জম্ম নিবন্ধন করার জন্য আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ইলাহী চৌধুরী।

আগামী ১৮ জুন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো উপলক্ষে এডভোকেসী সভা ও সাংবাদিক সম্মেলনে মঙ্গলবার (১৩ জুন) দুপুরে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একথা বলেন।

ভোলা সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, পরিবার পরিকল্পনা উপ পরিচালক তপন কুমার শীল, ভোলা সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান, ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, শিক্ষাবিদ অধ্যক্ষ এম ফারুকুর রহমান, দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, প্রেসক্লাবের সহ সভাপতি এডভোকেট কামাল উদ্দিন সুলতান ও সাধারণ সম্পাদক অমিতাভ অপু, সিনিয়র সাংবাদিক মোকাম্মেল হক, ভোলাদর্পণ সম্পাদক মোতাসিম বিল্লাহ, ইত্তেফাক সাংবাদিক আহাদ চৌধুরী তুহিন, এস এ টিভি সাংবাদিক শাহাদাত হোসেন শাহীন, এন টিভি সাংবাদিক আফজাল হোসেন, জি টিভি সাংবাদিক হেলাল উদ্দিন গোলদার, একাত্তর টিভি সাংবাদিক মেজবাহ উদ্দিন শিপু, সাংবাদিক ছিদ্দিক উল্লাহ , সাংবাদিক জুননু রায়হান প্রমুখ।

এ ছাড়া স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সোলায়মান সভায় সার্বিক দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ইলাহী চৌধুরী বলেন, বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে কমিউনিটি ক্লিনিক চালু করা সহ স্বাস্থ্য সেবা দেয়ার জন্য গ্রামে ও ডকটর নিয়োগ দিয়ে সেবা নিশ্চিত করে যাচ্ছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন সমৃদ্ধ বাংলাদেশ গড়া সহ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। আসুন আমরা সবাই মিলে সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবো।

সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান আগামী প্রজন্মের জন্য শাল দুধ খাওয়ানোর পাশাপাশি স্বাস্থ্য সেবা সঠিক দেয়ার জন্য সকল ডকটরদের অনুরোধ জানান। তিনি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোসহ শিশুর যতন নেয়ার জন্য মায়েদের প্রতি আহ্বান জানিয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন এবং ডকটর শূন্য পদগুলো পূরণ করার প্রচেষ্টা চালিয়ে যাওয়ার কথা তুলে ধরেন।

Print Friendly, PDF & Email

Related Posts