রাঙামাটি থেকে অপহৃত তিন শ্রমিক উদ্ধার

রাঙামাটির রাজস্থলী উপজেলার লংগদু পাড়া থেকে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে রাজস্থলী থানা পুলিশ।

উদ্ধারকৃত শ্রমিকরা হলেন- সোহাগ (২০), রূপক (১৮) ও বিশ্বজিত দে (২২)।

বুধবার (১৪ জুন) রাত ৯ টায় অপহৃতদের উদ্ধার করার পর তাদেরকে রাজস্থলী থানায় নিয়ে আসা হয় বলে জানিয়েছেন রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন।

তিনি জানান, জিজ্ঞাসাবাদের মাধ্যমে অপহরনের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

পুলিশ সূত্র জানিয়েছে, এই ঘটনার পর থেকে শ্রমিকদের পক্ষ থেকে বা তাদের ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় লিখিত কোনো অভিযোগ দায়ের করা হয়নি। কিন্তু তারপরও অপহরণের ঘটনাটি শোনার পর থেকেই রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদের নির্দেশনায় অপহৃতদের উদ্ধারে নামে রাজস্থলী থানা পুলিশ।

মঙ্গলবার ও বুধবার সারাদিন সার্বক্ষণিকভাবে অপহরণের বিষয়টি তদারকি করেছেন রাঙামাটির পুলিশ সুপার। তথ্য প্রযুক্তির কল্যাণে বিকেল থেকেই অপহৃতদের উদ্ধারের ব্যাপারে রাজস্থলী থানা পুলিশ আশাবাদী হয়ে উঠে। পরবর্তীতে রাতে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

গত সোমবার দিবাগত রাত সাড়ে আটটার সময় রাঙামাটির রাজস্থলী উপজেলাধীন বাঙ্গালহালিয়ার লংগদুপাড়ায় রাতের আঁধারে সশস্ত্র হামলা চালিয়ে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণ করে সন্ত্রাসীরা- এমন তথ্য জানিয়েছিলো অপহৃত সোহাগ ও রূপকের বড় ভাই সবুজ।

সোমবার মধ্যরাতে সংবাদ মাধ্যমকে সবুজ জানিয়েছেন, বিগত তিনমাস ধরেই তারা সর্বমোট ১৪জন শ্রমিক রাজস্থলী-বাঙ্গালহালিয়া সড়কের লংগদু পাড়াস্থ লেবার শেড এ অবস্থান করে পাশের সড়কে এনডিই কর্তৃক ধারক দেয়াল নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যায়ও কাজ শেষ করে লংগদু পাড়ার লেবার শেড এ অবস্থান করছিলো উক্ত তিন শ্রমিক। অন্যান্য বাকি শ্রমিকরা একটু অদূরে চায়ের দোকানে গিয়েছিলো চা-নাস্তা করার জন্য। এসময় ৫/৬ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী খুঁটি থেকে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে লেবার শেডে প্রবেশ করে অস্ত্রের মুখে তিনজনকে তুলে নিয়ে অজ্ঞাত স্থানের দিকে চলে যায়।

 

Print Friendly, PDF & Email

Related Posts