জাতীয় দল থেকে জাহানারা আউট

আগামী মাসে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতকে আতিথেয়তা দেবে বাংলাদেশ।

সোমবার (২৬ জুন) এই সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এই দলে জায়গা পাননি জাহানারা আলম।

প্রাথমিক দলে চমক আছে বেশ। হাসান তিলেকারত্নের দলে জায়গা হয়েছে সর্বশেষ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গেই না থাকা সালমা-রুমানা। তবে এবারের ভারত সিরিজে সালমাকে ফেরানো হলেও রুমানা আবারও বাদ। তবে সবার নজর পড়েছে দলে জাহানারা আলমের না থাকাটা।

বাংলাদেশ নারী ক্রিকেট দলে বেশ আলোচিত জাহানারা আলম। তবে লম্বা সময় ধরে তিনি ফর্মে নেই। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে নেন ২ উইকেট। পাশাপাশি প্রচুর রান দিয়েছেন তিনি। জাহানারার দলে না থাকার ব্যাপারে কোনো ব্যাখ্যা অবশ্য দেয়নি বিসিবি।

জাহানারা বাদ পড়ায় দলে ডাক পেয়েছেন মারুফা আক্তার। সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপের দল থেকে আরও ডাক পেয়েছেন দিলারা আক্তার এবং সাথী রাণী। আগামী ৯, ১১ ও ১৩ জুলাই বাংলাদেশ ও ভারতের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এরপর ১৬, ১৯ ও ২২ জুলাই হবে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। ওয়ানডে সিরিজ উইমেন’স সুপার লিগের অংশ।

ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক দল:

নিগার সুলতানা (অধিনায়ক), সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, লতা মণ্ডল, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার, দিশা বিশ্বাস, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রাণী, রিতু মনি, সালমা খাতুন, শামিমা সুলতানা, ফারজানা হক ও ফাহিমা খাতুন।

Print Friendly, PDF & Email

Related Posts