চূড়ান্ত বিশ্বকাপসূচি, বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর

ওয়ানডে বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। আসরের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে ৫ অক্টোবর। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে।

বিশ্বকাপের একশ দিনের ক্ষণগণনা শুরুর দিনে মঙ্গলবার (২৭ জুন) মুম্বাইয়ের একটি পাঁচ তারকা হোটেলে ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করে আয়োজক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও আইসিসি।

ভারতের ১০টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ১০ দলের অংশগ্রহণে যেখানে প্রতিটি দল একে অপরের বিপক্ষে একটি করে মোট ৯টি ম্যাচ খেলব। রাউন্ড রবিন লিগের লড়াই শেষে সেরা চার দল নিয়ে সেমিফাইনাল হবে ১৫ ও ১৬ নভেম্বর, ভেন্যু মুম্বাই ও কলকাতা। ৪৬ দিনের এ আসরের পর্দা নামবে ১৯ নভেম্বর আহমেদাবাদে।
তার আগে আসরের উদ্বোধনী ম্যাচে ৫ অক্টোবর মাঠে নামবে আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ৭ অক্টোবর ধর্মশালায় মোকাবিলা করবে আফগানিস্তানকে। একই ভেন্যুতে ১০ অক্টোবর টাইগারদের দ্বিতীয় প্রতিপক্ষ ইংল্যান্ড। চার দিন পর ১৪ অক্টোবর চেন্নাইয়ে নিউজিল্যান্ডের মোকাবিলায় মাঠে নামবে তামিম বাহিনী।
স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ ১৯ অক্টোবর পুনেতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪ অক্টোবর, কোয়ালিফায়ারের এক নম্বর দলের বিপক্ষে ২৮ অক্টোবর ও পাকিস্তানের বিপক্ষে ৩১ অক্টোবর লড়াইয়ে নামবে বাংলাদেশ।  এরপর দুই নম্বর কোয়ালিফায়ার দলের বিপক্ষে ৬ নভেম্বর আর ১২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচ খেলবে টাইগাররা।
এ ছাড়া বহুল আলোচিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে ১৫ অক্টোবর আহমেদাবাদে।
The schedule for Cricket World Cup 2023
Print Friendly, PDF & Email

Related Posts