শাহবাগে কানাডার সমকালীন কবিতা পাঠ

মেট্রো নিউজ : ১৩ নবেম্ভর ২০১৫, শুক্রবার বিকাল ০৫টায় ঢাকা শাহবাগ আজিজ সুপার মার্কেটের ৩ তলায় অবস্থিত বাংলাদেশ শর্ট ফিলম ফোরাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে কানাডার সমকালীন কবিতা পাঠের আসর। বহুজাতিক, বহুভাষার দেশ কানাডার বর্তমানে জীবিত কবিদের বাংলা অনুদিত কবিতা পাঠ করা হবে।অনুদিত কবিতা পাঠ করবেন বেশ কিছুদিন যাবত অনুবাদ করে আসা্ কবি পারভেজ চৌধুরী ।

অনুষ্ঠানে আদিবাসী, অভিবাসী এবং মূলধারার কবিদের কবিতা রয়েছে। কানাডার সমকালীন কবিতা এমনভাবে বাছাই করা হয়েছে, যাতে করে এই অনুষ্ঠানের মাধ্যমে কানাডার আধুনিক কাব্যধারার সমকালীন চিত্র ফুটে উঠে।

যে সব সমকালীন কবিদের কবিতা পড়া হবে, কবি এলিস মেজর, এ্যানি মিশায়েলস, এ্যানি কারসন, বিল বিসেট, ব্রায়ান হ্যান্ডারসন, ব্রুস মেয়ের, ক্যানডিস জেমস, ক্যারোলিন র্স্মাট, ক্যাথেরিন গ্রাহাম, ডেনিস লি, ডিউক রেডর্বাড, এডওর্য়াড গেটস, গ্যারী হাইলেন্ড, গ্যারী গেডেস, জ্যান হরনর, জেনিফার ফুটম্যান, জ্যানেট আর্মস্ট্রং, জিল ব্যাটসন, জো ব্লেডস, জন ডোনলান, জুলে ব্যারী, কারেন শেনফিল্ড, লরা লুশ, লেনর কিশিগ টোবাইস, লিন্ডা রর্জাস, মারিয়ান ব্লুগের, প্যাট্রিক ফ্রিসেন, র‌্যান্ডি রুন্ডি, রু বরসন, সনজা ডান, সোফিয়া কাসজুবে, সুসান স্টেনসন, সুসান গ্লিকম্যান, ট্যারী এ্যান কার্টার এবং ওয়ানে কেওন। অনুষ্ঠানের ই-মিডিয়া পার্টনার বইনিউজটুয়েন্টিফোরডটকম ।

-পারভেজ চৌধুরীর সৌজন্যে

Print Friendly, PDF & Email

Related Posts