আট মাস পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে রেল চলাচল শুরু

দীর্ঘ আট মাস পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে রেল চলাচল শুরু হয়েছে। এতে এ রুটের যাত্রীরা খুব খুশি। এ রুটে ১৬ জোড়া ট্রেনের স্থলে এখন ৮ জোড়া ট্রেন চলাচল করবে।

মঙ্গলবার (১ আগস্ট) ভোর ৫ টায় প্রথম ঢাকা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে আসে।

নারায়ণগঞ্জ রেল স্টেশন মাস্টার কামরুল ইসলাম খান জানিয়েছেন, আগে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে মেইল ট্রেন চলতো তার ভাড়া ছিলো ১৫ টাকা। এখন উন্নত করে এ রুটে কমিউটার ট্রেন চলাচল শুরু হলো, যার ভাড়া ২০ টাকা।

তিনি জানান, গেন্ডারিয়ায় ট্রেন লাইন মেরামতের কাজ চলছে। লাইনের কাজ সমাপ্ত হলে এ রুটে ১৬ জোড়া ট্রেন চলবে। আর গেন্ডারিয়া স্টেশনে লাইনের সংস্কার কাজ চলমান থাকায় ট্রেনের লাইন পরিবর্তন করা যায় না। এ কারণে রেলকর্তৃপক্ষ সে হিসেব মিলিয়ে ট্রেন চলাচলের সময়সূচি নির্ধারণ করেছে।

প্রসঙ্গত, পদ্মা সেতুর রেললাইন স্থাপন ও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ডাবল লাইন মেরামতের কাজের জন্য গত ৪ ডিসেম্বর থেকে এ রুটে ট্রেন চলাচল বন্ধ করা হয়। গত ২৫ জুলাই রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নারায়ণগঞ্জ রেল স্টেশন পরিদর্শন করেন। এ সময় ১ আগস্ট থেকে রেল চলাচল শুরু হওয়ার ঘোষণা দেন।

এদিকে ট্রেনভাড়া বাড়ানোর বিষয়ে যাত্রীদের তেমন আপত্তি না থাকলেও ট্রেন চলাচলের সময়সূচীর বিষয়ে আপত্তি জানিয়েছেন। যাত্রীদের দাবি, ট্রেন চলাচলের সময়সূচী পরিবর্তন না করলে অফিসগামী ও ছাত্রছাত্রী যাত্রীদের চলাচলে অসুবিধা হবে। যাত্রীরা সময়সূচি পরিবর্তন করতে রেল কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

 

Print Friendly, PDF & Email

Related Posts