শায়েস্তাগঞ্জ উপজেলাকে গৃহ ও ভূমিহীন শূণ্য ঘোষণা হবে

সংবাদ সম্মেলনে ইউএনও নাজরাতুন নাঈম

হবিগঞ্জ প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রম বিষয়ে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ আগস্ট) বিকেলে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম বলেন, ৪র্থ পর্যায়ের ২য় ধাপে উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়নের বড়চর মৌজায় ২৫ ও ব্রাহ্মণডোরা ইউনিয়নের কেশবপুর আশ্রয়ণে ২৩ জনকে পুনর্বাসিত করা হবে। এর মধ্যে দিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গৃহ ও ভূমিহীন শূণ্য ঘোষণা হবে।

তিনি জানান, উপজেলায় ১ম পর্যায়ে আলাপুরে ৫৫, ২য় পর্যায়ে কেশবপুরে ১৫, ৩য় পর্যায়ে লাদিয়ায় ২০, ৪র্থ পর্যায়ে ১২০জনের প্রত্যেককে ( নূরপুরে ১৯, বড়চর ২৫, শেরপুর ২২ ও কেশবপুর ৫৪) ২ শতক জমিতে সরকারি খরচে পাকাঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এছাড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলার রাজস্ব তহবিল থেকে আরও ২টি ঘর নির্মাণ করে দেওয়া হয়। মোট ঘরের সংখ্যা ২১২টি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি আ স ম আফজল আলী, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন রুমী, বজলুর রহমান স্মৃতি পদকপ্রাপ্ত সাংবাদিক মো. মামুন চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ৯ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪র্থ পর্যায়ের ২য় ধাপে গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

মামুন/এইচ

Print Friendly, PDF & Email

Related Posts