দেশের স্বনামধন্য চিকিৎসকদের উদ্যোগে বাঁশখালীতে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ

জ ই বুলবুল, বাঁশখালী (চট্টগ্রাম) থেকে ফিরে : চট্টগ্রামের বাঁশখালীতে জাতীয় শোক দিবস উপলক্ষে বাঁশখালী ডায়াবেটিক সমিতি এবং বাঁশখালী সমিতি ঢাকার সভাপতি অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরীর আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত বাঁশখালী ডায়াবেটিক হাসপাতালে স্থানীয় গরীব, দুঃস্থ, অসহায়, ও নিম্নবিত্ত জনসাধারণের মাঝে এ মেডিক্যাল ক্যাম্পেইন ও বিনামূল্যে ঔষধ বিতরণ পরিচালনা করা হয়।

মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা ও চিকিৎসা প্রদান করেন, ঢাকা পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সার্জারি এফপি এন্ড এমআর ডা. এম কে সরকার, আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরী, ন্যাশনাল এজমা সেন্টারের সহযোগী অধ্যাপক ডা. এম এস খালেদ, বারডেম জেনারেল হাসপাতাল লিভার ও পরিপাকতন্ত্র বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আশীষ কুমার চক্রবর্তী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. বিজয় দত্ত, বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মুমিনুল হক।

এ সময় বাঁশখালী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও বৈলছড়ি ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দীনের সমন্বয়ে, বাঁশখালী ডায়াবেটিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দীনের সভাপতিত্বে, বাঁশখালী সমিতি ঢাকার জয়েন্ট সেক্রেটারি মো. জাকারিয়া হোছাইন, বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) কামাল উদ্দিন সহ বিভিন্ন রাজনীতিবিদ, পেশাজীবী, ও হাসপাতালের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজক অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমার বাঁশখালীর ২ হাজারের অধিক দুঃস্থ, অসহায় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সরবরাহ করেছি। আমরা যথেষ্ট সাড়া পেয়েছি। সকাল থেকে বিকেল পর্যন্ত বিরতিহীন সেবা প্রদান করতে হয়েছে।

উক্ত ক্যাম্পে বিনামূল্যে ব্লাড সুগার, ইসিজি ও কানের শ্রবণশক্তি পরীক্ষা করা হয়।

উল্লেখ্য, বাঁশখালী ডায়াবেটিক সমিতি সর্বোচ্চ সহযোগিতা করেছে। বাঁশখালীর যেকোনো দূর্যোগ বা প্রয়োজনে আমাদের এ মানবিক কর্মসূচি অব্যাহত থাকবে।’ তিনি আরো বলেন, মানব সেবার আরেকটি ধাপ চিকিৎসা সেবা, এলাকার জনগন, এবং সুস্থ ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করার আনন্দ অন্য রকম।সবার আন্তরিক সহযোগিতা পেলে সবসময়ই আমরা পাশে থাকবো।

Print Friendly, PDF & Email

Related Posts