বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির উদ্যোগে ৩ দিন ব্যাপী ব্রাক ব্যাংকের প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

মোহাম্মদ জহিরুল হক : বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি কর্তৃক আয়োজিত ইতিপূর্বে ব্র্যাক ব্যাংক পিএলসি’র জন্য অনুষ্ঠেয় Training Course on Bancassurance বিষয়ক প্রশিক্ষণ কোর্সটির Certificate Giving Ceremony মঙ্গলবার (১৬ জানুয়ারি) একাডেমি ভবন, মহাখালি, ঢাকায় অনুষ্ঠিত হয়।

৩ দিন ব্যাপী ট্রেনিংয়ের এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মন্ডল, সৈয়দ আব্দুল মোমেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক, ব্র্যাক ব্যাংক পিএলসি এবং মোহাম্মদ আলাউদ্দিন আহমেদ সিইও, মেটলাইফ বাংলাদেশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় এবং বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির পরিচালক (অ:দা:) জাহিদ হোসেন।

কোর্সের সমন্বয়ক ছিলেন বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির প্রধান অনুষদ সদস্য এস.এম. ইব্রাহিম হোসাইন, (ACII)।

বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি কর্তৃক ব্যাংক ও বীমাকারীর যৌথ প্রচেষ্টায় বীমা পণ্য বিপণন ব্যবস্থা বহুমুখী করণের লক্ষ্যে এবং গ্রাহকগণের দ্রুত ও নির্ভরযোগ্য বীমা সেবা নিশ্চিত করতে ব্যাংকাসুরেন্স শিরোনামে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সটির আয়োজন করা হয়।

উক্ত Certificate Giving Ceremony অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক পিএলসি হতে দুটি ব্যাচে মোট ১৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।ট্রেনিং এর প্রতিপাদ্য বিষয় ছিলো – দেশের মানুষের ইনসুরেন্সের নিয়ে যে নেতিবাচক ধারনা আছে তা ব্যাংকের ম্যাধ্যমে ইতিবাচক ভাবে মানুষের মাঝে ফুটিয়ে তুলবে।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, ব্যাংকাইসুরেন্স এর মাধ্যমে ইনসুরেন্সে কোম্পানি ও ব্যাংকের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি হবে এই প্রশিক্ষণ প্রক্রিয়ার মধ্যামে।

পরে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

Print Friendly

Related Posts