ঢাকা মহানগর গণতন্ত্রী পার্টির ইফতার পার্টি অনুষ্ঠিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ গত ৩০ মে ঢাকা মহানগর গণতন্ত্রী পার্টির উদ্যোগে মহানগর কমিটির সভাপতি এডভোকেট আব্দুল গণি’র সভাপতিত্বে কেন্দ্রীয় কার্যালয়ে এক ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন পার্টির সভাপতিমন্ডলীর সদস্য ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মাহমুদুর রহমান বাবু, বাবুল দে, কানন আরা, কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য কমল ঘোষ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক মো. আজিজুর রহমান আজিজ, গণতন্ত্রী পার্টি ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম, সহ সভাপতি কে.জি মহিউদ্দিন বাদল, জাতীয় যুব ঐক্যের সভাপতি খায়রুল আলম, ইদ্রিস আলী মোল্লা, নগর কমিটির সম্পাদক এম.এ মালেক, শফিকুর রহমান, মো. জামিল আক্তার আকাশ, মাসুদুর রহমান সোহাগ, পল্টন থানার সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ।
সভায় পার্টির সভাপতিমন্ডলীর সদস্য মাহমুদুর রহমান বাবু বলেন, বিশ্ববিদ্যালয় যেমন দক্ষ মানুষের যোগান দেবে আবার অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ারও মানুষ গড়ে তোলার কারিগর। বিশ্ববিদ্যালয় ও শিক্ষাঙ্গণ কেবলমাত্র পড়াশোনার জায়গা নয়, গণতান্ত্রিক মানুষ হিসেবে পরিপূর্ণতা নিয়ে বেড়ে ওঠার জায়গাও বটে। ছাত্র রাজনীতি আগামীর দেশ পরিচালনার সূতিকাগার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্র নেতা ছিলেন। যেমনি বঙ্গবন্ধু ছাত্র রাজনীতি করে দেশকে সঠিক নেতৃত্ব দিয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি করেছিলেন। বর্তমান মন্ত্রী সভার অনেক সদস্য ও সাংসদও তুখোড় ছাত্রনেতা ছিলেন। ১৯৫২, ৬২, ৬৬, ৬৯ ও ৭১ এ বঙ্গবন্ধুর নেতৃত্বে সফল আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ সৃষ্টিতে ভূমিকা রেখেছেন। কিন্তু দেখা যাচ্ছে দেশ আজ আমলা নির্ভর হয়ে পড়ছে। আমলাদেরকে বেতন, টেলিফোন ও অনান্য সুযোগ-সুবিধা দেওয়ার পরও তারা রাজনীতি বিকশিত হওয়ার পথ বন্ধ করার লক্ষ্যে এবং পাকিস্তানী কায়দায় দেশকে পরিচালনা করার জন্য ছাত্র রাজনীতি বন্ধে মন্ত্রী সভায় উপস্থাপন করেন। যা স্বৈরাচারী সরকারের আমলে ১৯৮২ সালেও প্রস্তাবিত হয়েছিল। তিনি এর তীব্র নিন্দা প্রকাশ করে ডাকসু-সহ সকল ছাত্র সংসদ নির্বাচনের দাবি করেন।
পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ধনবৈষম্য রোধে সকল প্রগতিশীল শক্তিকে একত্রিত হওয়ার আহ্বান জানান। প্যালেস্টাইনী জনগণের উপর হত্যা-নির্যাতনের নিন্দা জানান। মায়ানমারের নিরীহ জনগোষ্ঠিকে যথাযথ নাগরিক সুবিধাসহ নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবি করেন। ঘুষ-দুর্নীতির ব্যাপকতা সরকারের উন্নয়নের কর্মকা-কে ম্লান করে দিচ্ছে। তাই ঘুষ-দুর্নীতি, ব্যাংক লুট ও অর্থপাচার রোধে অবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। সরকারের মাদক বিরোধী অভিযানে গডফাদাররা যেন কোনভাবেই ছাড় না পায় সেদিকে খেয়াল রাখার জন্য উল্লেখ করেন। জঙ্গী ও সাম্প্রদায়িকতা রোধে জনগণ ও সরকারকে সচেতন ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন, বিদ্যুৎ খাত ও অবকাঠামো খাতে উন্নয়নের সরকারের সাফল্য প্রশংসা করে তিনি বলেন, বিশ্ব সভায় বাংলাদেশ ও বাঙালি জাতি আজ মর্যাদার আসনে আসীন হয়েছে। তা ধরে রাখার জন্য এবং বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে উপনীত করার জন্য সাংবিধানিক ধারাবাহিকতায় আগামী জাতীয় সংসদ নির্বাচন ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ বর্তমান সরকারকে আবারো নির্বাচনে জয়ী করার জন্য দেশপ্রেমিক, প্রগতিশীল সকল গণতান্ত্রিক শক্তিকে একত্রে লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।
Print Friendly

Related Posts