রোকেয়া ইসলাম প্রশিকার নতুন চেয়ারম্যান

রিপন শান:  দেশের স্বনামধন্য এনজিও প্রশিকার নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- নন্দিত কবি ও গল্পকার রোকেয়া ইসলাম ।

প্রশিকার পরিচালনা পর্ষদের ১৪২তম সভা  গত ৯ জুন মঙ্গলবার ঢাকা মিরপুর ২ বিপিএমই ভবনে অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন কবি রোকেয়া ইসলাম।

উল্লেখ্য যে গত ২ মে, ২০২০, প্রশিকার চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ মৃত্যুবরণ করায় ভাইস চেয়ারম্যান রোকেয়া ইসলামকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং কোষাধ্যক্ষ জহিরুল ইসলামকে ভাইস চেয়ারম্যান এবং রফিকা আক্তারকে কোষাধ্যক্ষ নির্বাচিত করে কমিটি পূর্নবিন্যস্ত করা হয়েছে।

সভায় প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম সহ অন্যান্য সদস্য গণ উপস্থিত ছিলেন।

সভায় প্রশিকার চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ এবং উপপ্রধান নির্বাহী সিরাজুল হক সহ অন্যান্যদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভায় বৈশ্বিক প্রাদুর্ভাব করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে , সামাজিক নিরাপত্তা ও দরিদ্র মানুষদের পাশে থেকে সচেতনতা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য বাজেট অনুমোদন দেয়া হয় ।

টাঙ্গাইলের নাগরপুরে জন্ম নেওয়া রোকেয়া ইসলামের স্বামী আসাদুজ্জামান আরজু একজন বীর মুক্তিযোদ্ধা ও মিরপুরের বাসিন্দা। রোকেয়া ইসলাম বিভিন্ন জাতীয় দৈনিক লেখা – লেখির পাশাপাশি একজন গল্পকার ও নাট্যকার । তিনি কাজের স্বীকৃতি স্বরূপ নজরুল সন্মাননা পদক ও ডঃ আশরাফ সিদ্দিকী স্বর্ণপদক লাভ করেন। দীর্ঘদিন যাবৎ তিনি প্রশিকার পরিচালনা পর্ষদের সাথে যুক্ত রয়েছেন।

 

Print Friendly

Related Posts