ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম কি‌নে‌ছেন নাজমা আখতার

মো. সো‌য়েব মেজবাহউ‌দ্দিন: ঢাকা-১৮ উপনির্বাচনে মনোনয়ন ফরম কি‌নে‌ছেন সাবেক সাংসদ ও বাংলাদেশ যুব-মহিলা লীগের বর্তমান সভাপতি নাজমা আখতার।
বৃহস্পতিবার তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় হ‌তে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসনটি শূন্য হয়। সাহারা খাতুন বার্ধক‌্যজ‌নিত কার‌নে গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান।
নাজমা আখতার সংগ্রামী রাজনৈতিক জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন, তি‌নি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। স্বৈরচার এরশাদ বিরোধী আন্দোলনে ছিলেন প্রথম কাতারে। ১/১১’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে কোর্টে নেওয়া হলে, অনেক নেতারা যখন গা-ঢাকা দিয়েছিলেন তখন সর্ব প্রথম কোর্ট প্রাঙ্গনে যুব মহিলা লীগকে নিয়ে মিছিল করেন। এই মিছিল করার জন্য সেনা সরকার তার বিরুদ্ধে জরুরী বিধিমালায় মামলা করে। তার বাড়ীর মালামাল ক্রোক এর আদেশ হয়-  তিনি দীর্ঘ ছয় মাস শিশু সন্তানও পরিবার ছেড়ে পলাতক থাকতে বাধ্য হন।
নাজমা আখতার আত্মগোপনে থেকেও নেত্রীর মুক্তির জন‌্য আন্দোলন চালিয়ে গেছেন। মামলা থেকে জামিন পাওয়ার পর নেত্রীর মুক্তির জন্য ২ লাখ ১৫ হাজার ৫৪০ জন নারীর স্বাক্ষর সংগ্রহ/জেলগেটে অবস্হানসহ সকল আন্দোলনে অংশগ্রহণ করেছেন।
ঢাকা-১৮ সহ আওয়ামী লীগের পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির সোমবার ছিলো প্রথম দিন। ফরম সংগ্রহ ১৭ আগস্ট থেকে শুরু ও জমা নেয়া হচ্ছে, যা চলবে ২৩ আগস্ট পর্যন্ত। নাজমা আখতার ম‌নোনয়ন পা‌বেন ব‌লে আশা প্রকাশ ক‌রেন।
Print Friendly

Related Posts