সাবধান, ভোরে ফাঁকা বাসা পেলেই ঘরে ঢুকে পর চোর!

রাজধানীর ফাঁকা বাসাগুলোতে একদল চোর প্রায়ই হানা দিচ্ছে। টার্গেট করা হচ্ছে ভোরে হাঁটতে বের হওয়া ও ফজরের নামাজ পড়তে যাওয়া বাসাগুলোকেই। সুযোগ বুঝে চুরি করে নিয়ে যাচ্ছে সব। গোয়েন্দা পুলিশের অভিযানে চক্রের দুই সদস্য গ্রেফতার হয়েছে।

তবে পুলিশ বলছে, চক্রটির নেতৃত্ব দেন এক নারী।

গত ১৬ অক্টোবর, ভোর ৬টা। রাজধানীর হাতিরঝিলের পশ্চিম হাজীপাড়া এলাকা। একটি গলিতে প্রবেশ করতে দেখা যায় এক নারীকে। আরেকটি সিসি ক্যামেরার ফুটেজে একটি বাসার গেটে উঁকি দিতে দেখা যায় তাকে। কিছুদূর সামনে এগিয়ে ঢুকে পড়েন আরেকটি বাসায়। সঙ্গে সঙ্গেই বেরিয়ে আসেন সেখান থেকে।

এক গলি থেকে আরেক গলি, এক বাসা থেকে আরেক বাসা। তার টার্গেট মূলত ফাঁকা বাসা।

রাজধানীতে এক প্রকৌশলীর বাসায় হওয়া চুরির মামলা তদন্ত করতে গিয়ে ওই নারীসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। দীর্ঘদিন ধরে ফাহিমা আক্তারের নেতৃত্বে চুরি করে আসছে চক্রটি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশিদ বলেন, ভোরে যারা নামাজ পড়ে হাঁটতে বের হন, ওই সময় চোর চক্র দেখে কোন বাসা থেকে কারা নামাজ পড়তে বের হন। তারা জানে, কারা হাঁটতে বের হন। ওই সময়ে নারী চোর বাসায় ঢুকে মূল্যবাস জিনিসপত্র নিয়ে চলে আসে।

পুলিশ বলছে, চুরি করা নগদ টাকা তারা ভাগ করে নেয় সঙ্গে সঙ্গেই। তবে চোরাই পণ্য বিক্রি করতে রয়েছে আলাদা সিন্ডিকেট।

কমিশনার মো. হারুন অর রশিদ বলেন, অনেক জায়গায় চুরি হচ্ছে, কিন্তু মামলা হচ্ছে না। যেখানে চুরি হবে থানায় এসে সঙ্গে সঙ্গে মামলা করবেন। এতে অপরাধীরা আইনের আওতায় আসবে।

এ ধরনের চুরি ঠেকাতে নগরবাসীর সচেতনতার বিকল্প নেই বলছে পুলিশ।

Print Friendly

Related Posts