সমুদ্রতলে বিয়ে

বিডিমেট্রোনিউজ ডেস্ক কেরলের এক দম্পতি নিজেদের বিয়েকে চিরস্মরণীয় করে রাখার জন্যে সমুদ্রতলে বিয়ে করে সকলকে চমকে দিলেন। ভারতীয় পাত্র এবং স্লোভাকিয়ার পাত্রী তিরুবনন্তপুরমে কোভালম সৈকত থেকে কিছুটা দূরে আরব সাগরের তলায় ২৬ জানুয়ারি তাঁদের বিয়ে সারলেন।

 

সাগরের তলায় মহারাষ্ট্রের নিখিল পাওয়ার এবং স্লোভাকিয়ার ইউনিকা পোগর‍্যান বিয়ে করেন এক বিশেষ ধরনের বিয়ের পোশাক পরে, সঙ্গে ছিল স্কুবা গিয়ার। জলের তলাতে তাঁরা আঙটি বদল করে ঝিনুক দিয়ে তৈরি মালা একে অপরকে পরিয়ে দেন। জলের তলায় বিয়ের সামান্য কিছু নিয়ম কাননও পালন করা হয়। মোট এক ঘন্টা লাগে বিয়ের এই অনুষ্ঠানটি সম্পন্ন হতে।

 

প্রজাতন্ত্র দিবসের সকালে কোভালমের মনোরম পরিবেশে জলের তলায় সম্পন্ন হয় এই বিয়ের অনুষ্ঠানটি। ইদানিং কালে এই সৈকত বিয়ের জন্যে এক অতি আকর্ষণীয় ডেস্টিনেশনে পরিণত হয়েছে।

 

এই বিয়ের জন্যে জলের তলায় একটি ছোট পোডিয়ামও তৈরি করা হয়েছিল। সেখানেই দাঁড়িয়ে নিজেদের বিয়ের না না অনুষ্ঠান সম্পন্ন করেন দম্পতি। প্রসঙ্গত, ভারতে এই প্রথম সমুদ্রতলে বিয়ে হল কোনও দম্পতির। পাত্রী যদিও প্রথমে কিছুটা ভীত ছিলেন জলের তলায় নামতে, তবে পুরো অনুষ্ঠান ঠিকঠাক হওয়ায় সকলেই খুশি। বিয়েতে জলের তলায় উপস্থিত ছিলেন দম্পতির পরিবারের ঘনিষ্ঠজনেরা ও কিছু বন্ধুবান্ধব।

 

Print Friendly

Related Posts