মতলব উত্তরে ১১১টি প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিষ্টেম বিতরণ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে ‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই স্লোগানে সরকারিভাবে প্রাপ্ত ১১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ডিজিটাল সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রজেক্টর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাড. আলহাজ্ব নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মোঃ মাহফুজ মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন ভুঞা।

আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড. মহসিন মিয়া মানিক, সাদুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম, বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাভলী আক্তার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত নাউরি সপ্রাবির প্রধান শিক্ষক আখম বাহাউদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, বাংলাদেশে একমাত্র আওয়ামী লীগ সরকারই ডিজিটাল শিক্ষা ব্যবস্থা চালু করেছে। আর ডিজিটাল শিক্ষা ব্যবস্থা চালু করায় শিক্ষার মান অধিক উন্নত হয়েছে। বিশ্ব শিক্ষা থেকেও বাংলাদেশের শিক্ষার মান আজ উন্নত। তাই শেখ হাসিনা সরকারের বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই সময় ডিজিটাল দেশ গড়ার লক্ষে প্রাথমিক শিক্ষার উপর ব্যাপক গুরুত্ব দিয়েছিলেন। তার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ডিজিটাল প্রাথমিক শিক্ষার ব্যাপারে অধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়গুলো আরো ডিজিটালাইজড করার লক্ষে কাজ করে যাচ্ছেন। আমি তার দীর্ঘায়ু কামনা করি।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, আমরা আওয়ামী লীগ সরকারের উত্তর উত্তর সফলতা দেখতে পারছি। দেশবাসীর কাছে আওয়ামী লীগ সরকার একটি জনপ্রিয় সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা যে উন্নয়ন করেছে তা, সত্যি প্রশংসনীয়। শিশু, কিশোর, যুবক ও বৃদ্ধ সকলেই ডিজিটালাইজড সেবা উপভোগ করতে পারছে। সেজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। শিশুদের প্রতি যত্নবান হওয়ার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মোঃ নূরুল আলম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, কোষাধ্য মোঃ মিজানুর রহমান, সহকারী শিক্ষা অফিসার মোঃ মোজাম্মেল হক, মোঃ অলিউল্লাহ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনসহ সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।

Print Friendly

Related Posts