ঈদে মোটরসাইকেল দুর্ঘটনা : ঢাকা নেত্রকোনা দিনাজপুর ও মাদারীপুরে নিহত ৭

রাজধানী: রাজধানীর রামপুরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী এক স্কুলছাত্র নিহত হয়েছে। তার নাম মেহেদী হাসান (১৭)। আজ শনিবার ঈদের দিন সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সিএনজিচালিত অটোরিকশার চালক খোকন জানান, সকাল ১১টার দিকে রামপুরায় বিটিভি ভবনের সামনে মেহেদী হাসানের মোটরসাইকেল ম্যানহোলের গর্তে পড়ে যায়। তখনই পেছন থেকে একটি বাস তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া রাজধানীর মতিঝিলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক তরুণী নিহত হয়েছেন। শুক্রবার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়কের পাশে এই দুর্ঘটনা ঘটে।

নিহত তরুণীর নাম নওসিন আক্তার (২১)। এই তথ্য নিশ্চিত করেছেন মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) মীর মোহাম্মদ মোজাহারুল।

এই দুর্ঘটনায় মোটরসাইকেলের চালক আহত হয়েছেন। নওসিনের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এসআই মোজাহারুল বলেন, নওসিন খিলগাঁওয়ে পরিবারের সঙ্গে বসবাস করতেন। তিনি তাঁর পরিচিত রাহাদ হোসেনের মোটরসাইকেলে করে ওয়ারী যাচ্ছিলেন। মোটরসাইকেলটি মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়কের কাছ দিয়ে যাওয়ার সময় একটি ট্রাক ধাক্কা দেয়।

মোজাহারুল বলেন, ট্রাকের ধাক্কায় নওসিন ও রাহাদ সড়কে ছিটকে পড়ে আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক নওসিনকে মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা (নেত্রকোনা) :  নেত্রকোনার কলমাকান্দায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে।

শনিবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলার খারনৈ ইউনিয়নের বৌ বাজারে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- উপজেলার লেংগুরা ইউনিয়নের গোয়াতলা গ্রামের শাহজাহানের ছেলে আবু বকর (১৭), একই গ্রামের মন্নাছ মিয়ার ছেলে মাসুদ মিয়া (১৭) ও একই উপজেলার খারনৈ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের ইমান আলী ছেলে সুমন মিয়া (২৩)।

এছাড়া দুর্ঘটনায় তিনজন আহত হয়েছে। তাদের মধ্যে জুলহাস (২০) ও রায়হান (১৮) নামে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যজন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তাৎক্ষণিকভাবে তার পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুটি মোটরসাইকেলেই তিনজন করে ছয়জন আরোহী ছিল। লেংগুরা সীমান্ত এলাকার বৌ বাজারে মোটরসাইকেল দুটির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে আবু বকর ও মাসুদ মিয়া মারা যায়। মোটরসাইকেল চালক সুমন মিয়াসহ গুরুতর আহত জুলহাস ও রায়হানকে স্থানীয়রা উদ্ধার করে কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক সুমন মিয়াকে মৃত ঘোষণা করেন। আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে, কলমাকান্দার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় ঈদ উপলক্ষে ঘুরতে গিয়ে ব্যাটারিচালিত ইজিবাইকের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় মাসুদ রানা (২১) নামের এক তরুণ নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৩ জন।

শনিবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার গোপালগঞ্জ ইউনিয়নের গড়ীবপাড়া জামে মসজিদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মাসুদ রানা বিরামপুর উপজেলার জোতবানী গ্রামের জাহিদুল ইসলামের ছেলে।

আহতরা হলেন- মাসুদ রানার বোন জিন্নাত রহমান বীথী (১৩), একই এলাকার আজিজার রহমানের মেয়ে মনিরা আক্তার (১৫) এবং সাইফুল ইসলামের ছেলে সাহেদ (২০)

পুলিশ জানায়, ঈদ উপলক্ষে মাসুদসহ চারজন দুই মোটরসাইকেলে নবাবগঞ্জের আশুরার বিলের কাঠের সেতু দেখতে যাচ্ছিলেন। গড়ীবপাড়া জামে মসজিদ এলাকায় পৌঁছালে

ব্যাটারিচালিত ইজিবাইকের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে আহত হয় মাসুদসহ তিনজন। পরে স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক মাসুদকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন,  মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর : মাদারীপুরের শিবচরে মোটরসাইকেল দুর্ঘটনায় মো. নাজমুল হাওলাদার (১৫) নামের দশম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় নিহতের ২ বন্ধু জাহিদ ও আকরাম আহত হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার এ ঘটনা ঘটে। নিহত নাজমুল সৌদি প্রবাসী নান্দু হাওলাদারের ছেলে। সে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, আজ শনিবার দুপুরে উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের যাদুয়ারচর গ্রামে ফুফু বাড়িতে ঈদের দাওয়াত খেয়ে মোটরসাইকেলে নিজ বাড়ি একই উপজেলার কাদিরপুর ফিরছিল নাজমুল ও তার বন্ধু জাহিদ এবং আকরাম।

সূত্র জানায়, দ্বিতীয়খন্ড ইউনিয়নের জিনারগেট এলাকায় আসলে দ্রুত গতির মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে মাইল ফলক পিলারের সাথে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে নাজমুল, জাহিদ ও আকরাম গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাজমুলকে মৃত ঘোষণা করেন।

শিবচর থানার এসআই মো. জাহিদ বলেন, দ্রুত গতির কারণে মোটরসাইকেলটি দুর্ঘটনার শিকার হয়ে একজন নিহত ও দুইজন আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Print Friendly

Related Posts