রাজউকের গায়েব হওয়া ২৬ হাজার নথি উদ্ধার

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের গায়েব হয়ে যাওয়া নথির মধ্যে ২৬ হাজার ৭৭৭টি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ তথ্য জানিয়েছেন রাজউকের আইনজীবী ইমাম হাসান।

তিনি বলেন, ৩০ হাজার নথি হ্যাক করেছিল হ্যাকাররা। তার মধ্যে ২৬ হাজার ৭৭৭ নথি উদ্ধার করা হয়েছে।
 
এর আগে, গত মাসের ২৯ এপ্রিল রাজউকের সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনা অনুসন্ধানে ৩ সদস্যের কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
কমিটিতে দুদকের উপ-পরিচালক সুভাষ চন্দ্র দত্ত, সহকারী পরিচালক মো. আশিকুর রহমান, পরিচালক (সিস্টেম অ্যানালিস্ট) মো. রাজিব হাসানকে রাখা হয়।
মো. রাজিব হাসান কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এই কমিটি ইতোমধ্যে অনুসন্ধান শুরু করেছে। কমিটি গঠনের কথা জানিয়ে এ সংক্রান্ত প্রতিবেদন হাইকোর্টে এসেছে।
গত শনিবার (২৯ এপ্রিল) দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। 
এর আগে গত ২ জানুয়ারি রাজউকের সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়া নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান আদালতে উপস্থাপন করেন। বিষয়টি আমলে নিয়ে সংস্থাটির ব্যাখ্যা তলব করেন হাইকোর্ট। একই সঙ্গে এই ঘটনা অনুসন্ধানে দুদককে নির্দেশ দেয়া হয়। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।
somoynews.tv
Print Friendly

Related Posts