পর্যটন দিবসকে ঘিরে কুয়াকাটায় তিনদিনের উৎসব 

২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় তিনদিন ব্যাপী উৎসবের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা।
বুধবার থেকে শুক্রবার পর্যন্ত কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন চলবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন।
বিষয়টি নিশ্চিত করেছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।
এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটার সকল হোটেল মোটেলে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়ের ঘোষণার পরই বুকিং হয়ে গেছে কুয়াকাটার অধিকাংশ হোটেল মোটেলের কক্ষ।
কুয়াকাটা হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি শাহআলম হাওলাদার জানান, এ সপ্তাহে সরকারি ৩ দিনের ছুটি রয়েছে। এ ছাড়া বুধবার পর্যটন দিবস। আমরা সব কিছু বিবেচনা করে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছি। ইতোমধ্যে অনেকে হোটেলের কক্ষ বুকিং হয়ে গেছে। আশা করছি, লক্ষাধিক পর্যটকের আগমন ঘটবে।
কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশসানের আয়োজনে ৩ দিন ব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে। আমরা স্থান ঠিক করেছি এবং স্টেজ তৈরি ও আনুসঙ্গিক কাজ শুরু করেছি।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমরা পর্যটন দিবস উপলক্ষে ব্যাপক আয়োজন করেছি। সৈকতে তিনদিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এ ছাড়া ২৭ সেপ্টেম্বর সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। র‌্যালিতে হোটেল মোটেলের মালিক, কর্মচারী, পর্যটন ব্যবসায়ী এবং পর্যটকসহ সকল শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করবেন। এছাড়া নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশ সব সময় তৎপর রয়েছে।
Print Friendly, PDF & Email

Related Posts