ঢাকা-২০ (ধামরাই) আসনে বিপুল ভোটে তৃতীয়বার এমপি হলেন বেনজির

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকা-২০ (ধামরাই) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তৃতীয়বারের মত বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ। নৌকা প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন মোট ৮৩ হাজার ৭০৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাদ্দেছ হোসেন কাঁচি প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৬১৩ এবং অন্য আরেক সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. এ. মালেক ট্রাক প্রতীকে ২১ হাজার ২৩৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে টানা বিকেল ৪ পর্যন্ত কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে ১৪৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়। এ আসনে ৩ লক্ষ ৫৫ হাজার ৯৮২ টি ভোটের মধ্যে ভোট পরেছে ১লক্ষ ৬৫ হাজার ৭৩ টি।তার মধ্যে ৩ হাজার ৪৯৯ ভোট নষ্ট বলে গণ্য হয়েছে।

এই আসনটিতে অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য খান মোহাম্মদ ইস্রাফিল খোকন লাঙ্গল প্রতীকে ১২৭৯, সুপ্রিম পার্টির মিনহাজ উদ্দিন একতারা প্রতীকে ২৭৫, ন্যাশনাল পিপলস পার্টির রেবেকা সুলতানা আম প্রতীকে ২১৫, মুক্তিজোট মনোনীত আমিনুর রহমান ছড়ি প্রতীকে ২৭৫ ভোট পেয়েছেন।

Print Friendly

Related Posts