‘ময়লা ফেললে জুতার বাড়ি’

খুলনা মহানগরীর পূর্ববানিয়া খামার এলাকায় একটি সাইনবোর্ডের দেখা মিলেছে। তাতে ‘ময়লা ফেললে জুতার বাড়ি ও ৫০০ টাকা জরিমানা’- উল্লেখ করে কিছু অশ্লীল ভাষাও ব্যবহার করা হয়েছে। সাইনবোর্ডটি পথচারীদের দৃষ্টি কাড়ছে। এ ধরনের সাইনবোর্ডকে কেউ কেউ অশ্লীল মনে করছেন। আবার ক্ষোভও প্রকাশ করছেন অনেক পথচারী।

সাইনবোর্ডটি মহানগরীর ২৭ নং ওয়ার্ডের পূর্ব বানিয়া খামার ফারাজি বাড়ি লেন সংলগ্ন পানির ট্যাংকির পাশে বৈদ্যুতিক লাইট পোস্টে টানানো হয়েছে। যদিও এ বিষয়ে স্থানীয়রা কিছু জানেন না বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে এ সড়ক দিয়ে যাতায়াতকালে এ প্রতিবেদকের নজরে পড়ে সাইনবোর্ডটি। যাতে লেখা রয়েছে- ‘যে …… সন্তান এখানে ময়লা ফেলবে তাকে সযত্নে পাঁচটা জুতার বাড়ি সাথে ৫০০ টাকা জরিমানা করা হবে’- আদেশক্রমে কর্তৃপক্ষ। সাইনবোর্ডের সঙ্গে একটি রশিতে কয়েক পিস পুরাতন ও ছেঁড়া জুতা ঝুলিয়ে রাখা হয়েছে। যদিও এর নিচে কয়েক প্যাকেট ময়লাও পড়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে পথচারীরা বলেন, প্রতিদিন এ সড়ক দিয়ে চলাচল করলেও এ ধরনের সাইনবোর্ড চোখে পড়েনি। আজই (বৃহস্পতিবার) একটি দেখলাম, তবে প্রকাশ্যে এ ধরনের অশ্লীল সাইনবোর্ড টাঙানো ঠিক হয়নি।

স্থানীয় অপর এক ব্যক্তি বলেন, লাইট পোস্টের সঙ্গে কয়েকটি ভ্যান রাখা হয়, পাশেই রয়েছে পানির ট্যাংকি। যেখান থেকে স্থানীয় লোকজন সুপেয় পানি নিয়ে থাকেন। ফলে পাশেই ময়লা আবর্জনা ফেলার কারণে দুর্গন্ধ ছড়ায়। এ কারণে বিরক্ত হয়ে যে কেউ গোপনে এ ধরনের সাইনবোর্ড টানাতে পারে।

 

 

Print Friendly, PDF & Email

Related Posts