সংরক্ষিত নারী আসন, খুলনায় আ.লীগের মনোনয়ন পেলেন সেনা প্রধানের বোনসহ ৩ নেত্রী

নুরুজ্জামান : খুলনা ও বাগেরহাট জেলা মিলে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-১১’র সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সেনা প্রধান এস এম শফিউদ্দিনের বোন ও যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত শহীদ ইকবাল বিথারের সহধর্মিনী অধ্যাপিকা রুনু রেজা।

এ ছাড়া খুলনা-৩ আসনে সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এবং বাগেরহাটে ফরিদা আক্তার বানু লুচি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

অধ্যাপিকা রুনু রেজার স্বামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কেসিসির ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শহীদ ইকবাল বিথার ২০০৯ সালের ১১ জুলাই সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। ২০১০ সালের ২৯ জুলাই ওই ওয়ার্ডের উপ-নির্বাচনে রুনু রেজা কাউন্সলর নির্বাচিত হন।

এছাড়া গত তিন সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে এমপি ছিলেন মুন্নুজান সুফিয়ান। গত মন্ত্রিসভায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ছিলেন তিনি। দ্বাদশ নির্বাচনে ওই আসনে মনোনয়ন বঞ্চিত হওয়ায় এবার সংরক্ষিত আসনে মনোনয়ন পেয়েছেন তিনি।

আর বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য মীর সাখাওয়াত আলী দারুর স্ত্রী এবং সাবেক সংসদ সদস্য মীর শওকত আলী বাদশার ভাবি ফরিদা আক্তার বানু লুচিও রয়েছেন আওয়ামী লীগের এই মনোনয়ন তালিকায়।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী মহল থেকে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

 

Print Friendly

Related Posts