ধামরাইয়ে ১৩ মাস বেতনবঞ্চিত গ্রাম পুলিশের আত্মহত্যা

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাই উপজেলার সুয়াপুর ইউনিয়নের তোফাজ্জল (২৫) গ্রাম পুলিশ নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে ধামরাই থানা পুলিশ।
শুক্রবার (১০ আগস্ট) সকালে নিজ ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে ধামরাই থানা পুলিশ। তোফাজ্জল সুয়াপুর গ্রামের তোতা মিয়ার ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, তোফাজ্জল ১৩ মাস যাবৎ গ্রাম পুলিশে কর্মরত ছিল । কিন্তু ১৩ মাস চাকুরি করলেও এক মাসের বেতন পায়নি তোফাজ্জল।গত দুই দিন আগে চেয়ারম্যানের কাছে বেতন চাইলে না দিয়ে তাকে অপমান করে চেয়ারম্যানের কক্ষ থেকে বের করে দেয়। সেই দুঃখে তোফাজ্জল আত্মহত্যা করেছে।

সুয়াপুর ইউপি চেয়ারম্যান সোরহাব হোসেনের দাবী, তোফাজ্জল আমার পরিষদে কর্মরত ছিল না। গত তিন বছর আগে ১০-১৫ দিন ডিউটি করেছিল। ইউএনওর কাছে ইন্টারভিউ দিতে গেলে তোফাজ্জলকে আনফিট করে দেন। আর আমি চকিদারের বেতন দেওয়ার কে? বেতন দেয় সরকার ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে। তোফাজ্জল আত্মহত্যা করার আগে গ্রাম পুলিশ ছিল না।

এ ব্যাপারে ধামরাই থানার ডিউটি অফিসার এ এস আই লিটন জানান, আমরা লাশ উদ্ধার করেছি। তোফাজ্জল আত্মহত্যার আগে গ্রাম পুলিশ ছিল না। এ ঘটনায় নিয়মিত অপমৃত্যু মামলা দায়ের করা হবে। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেশ হাসপাতালে প্রেরণ করা হবে।

Print Friendly

Related Posts