ধামরাইয়ে ধানের শীষ চান মুরাদ

রাসেল হোসেন, ধামরাই: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ ধামরাই আসনের বিএনপির মনোনয়ন চান ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এক সময়ের বিএনপির ঘাঁটি ঢাকা-২০ ধামরাই আসন পূনঃউদ্ধার করতে হলে ইয়াসিন ফেরদৌস মুরাদকে ধানের শীষ দিতে হবে, মনে করছেন তৃণমূলের অনেক নেতা।

তৃণমূলের এসব নেতাদের দাবি, যে নেতা আমাদের পাশে সব সময় ছিল। আমাদের মনের কথা বুঝে। কর্মী বান্ধব, কর্মীদের সাথে আন্দোলনে পাশে থেকে নেতৃত্ব দেয়। তাকেই আমরা চাই।

জানা গেছে মুরাদ সর্বশেষ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের মিছিল থেকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হন। ১৭টি রাজনৈতিক মামলা মাথায় নিয়ে দীর্ঘ দুই মাস কারাবন্দী থাকা পর জামিনে মুক্তি পেয়ে আবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন । ধামরাই যখন বিএনপির নেতৃত্ব শূন্য হয়ে নেতা কর্মীরা হতাশ, তখন মুরাদ জেল থেকে মুক্তি হয়ে ধামরাই বিএনপির নেতৃত্ব নেয়। এর পর থেকে ধামরাইয়ের বিভিন্ন জায়গায় খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিবাদ সভা, মিছিল মিটিং করেন। সর্বশেষ ধামরাইয়ের ফুটনগর এলাকায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করার সময় ২৫ জন নেতা কর্মী গ্রেফতার হন এবং সেখান থেকে শুরু হয়ে এখন পর্যন্ত তিনটি রাজনৈতিক মামলার আসামী হন ইয়াসিন ফেরদৌস মুরাদ। বর্তমানে তিনি রাজনৈতিক ২০ টি মামলা মাথায় নিয়ে সময় পার করছেন।

তিনি গত সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কার্যালয় থেকে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এসময় ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদ বলেন,আপনারা জানেন দলের দুঃসময়ে নেতা কর্মীদের সাথে নিয়ে আমি সব সময় আন্দোলন সংগ্রাম করেছি। যে সময় দলের হাই কমান্ড যে কর্মসূচি দিয়েছে সব সময় যে কোন কিছুর বিনিময়ে তা পালন করেছি। বর্তমানে আমি রাজনৈতিক ২০ মামলা নিয়ে সময় পার করছি। যা ধামরাইয়ে কোন নেতা এ হামলা মামলার শিকার হননি। আমার জন্য আমার পরিবারকে পুলিশ নানাভাবে হয়রানি করেছে। দল যদি আমাকে মনোনয়ন দেয় আমি বিশ্বাস করি অন্য সবার চেয়ে হাজার ভোট বেশি পেয়ে জয়লাভ করব। তার কারণ ধামরাইয়ের জনগণ ও তরুণরা তরুণ নেতৃত্ব চায়। এই সব কিছু যদি বিবেচনা করে দল আমাকে মনোনয়ন দেয় তাহলে ঢাকা-২০ ধামরাই আসনটি আবার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারব।

Print Friendly

Related Posts