সাবেক মন্ত্রী ভবানী শংকর বিশ্বাসের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

অসিত রঞ্জন মজুমদার: বর্ষীয়ান হিন্দু নেতা, প্রবীণ পার্লামেন্টারিয়ান সাবেক মন্ত্রী শ্রী ভবানী শঙ্কর বিশ্বাসের ৮ম মৃত্যু বার্ষিকী (২৭ জানুয়ারী) উপলক্ষে গতকাল বেলা ১১টায় ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে এক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তাঁর বড় ছেলে বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস, ঢাকাবাসি’র সভাপতি মো শুকুর সালেক, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুব্রত পাল, অ্যাডভোকেট মিল্টন বিশ্বাস, শ্রী আশুতোষ মণ্ডল, শ্রী দুলাল হালদার প্রমুখ।

দেশ ভাগের পর এক অন্ধ কুসংস্কারাচ্ছন্ন বাঙ্গালীর সামগ্রীক চেতনায় শ্রেণি সংগ্রামে ভবানী শংকর বিশ্বাস ছিলেন একজন বলিষ্ঠ প্রতিনিধি। তিনি হিন্দু সম্প্রদায়ের দেশত্যাগ এবং সাম্প্রদায়িক দাঙ্গা প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন করেন। তিনি হিন্দু সম্প্রদায়ের জন্য পৃথক নির্বাচন পদ্ধতি এবং তফশিলীদের জন্য রির্জাভেশন ব্যবস্থা প্রবর্তনের পক্ষে আজীবন সোচ্চার ছিলেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৯৫৪ সালে প্রথমবার এবং ১৯৬২ সালে দ্বিতীয়বার এমএলএ নির্বাচিত হন এবং ১৯৬২-৬৫ পর্যন্ত তৎকালীন পূর্ব পাকিস্তান সরকারের স্বাস্থ্য, শ্রম ও সমাজ কল্যাণ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

Print Friendly

Related Posts