হরিরামপুরে পদ্মায় অবৈধ ড্রেজিং বন্ধে বিক্ষোভ সমাবেশ

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে অবৈধভাবে ড্রেজিং বন্ধের ও উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে হয়রানী বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হরিরামপুর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও উপজেলার সাধারণ জনগণ।

সোমবার দুপুরে হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্তর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় চত্তর প্রদক্ষিণ করে। মিছিল শেষে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ সেলিম মিয়ার সভাপতিত্বে সমাবেশে হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হোসেন ইমাম বাবু, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা কাজী রফিক ডলার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, উপজেলা কৃষকলীগের সদস্য-সচিব শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুর রহমান মিল্টন, যুগ্ম-আহবায়ক ফরিদ মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলো।

এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হরিরামপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১০টিই নদীভাঙনের শিকার। দেওয়ান সাইদুর রহমান উপজেলা চেয়ারম্যান হওয়ার পর তার ঐকান্তিক প্রচেষ্টায় হরিরামপুর রক্ষা বাঁধ তৈরী করা হয়। কিন্তু কিছু অসাধু ড্রেজিং ব্যবসায়ী অপরিকল্পিতভাবে নদী থেকে বালু উত্তোলন করায় বাঁধসহ ওই উপজেলার বিস্তীর্ণ এলাকা নদী ভাঙনের মুখে পড়েছে। নদীতে এই অবৈধ ড্রেজিং বন্ধের উদ্যোগ গ্রহণ করায় এসব অবৈধ ড্রেজিং ব্যবসায়ীরা উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে নানাভাবে হয়রানী করছে। তারা অবিলম্বে দেওয়ার সাইদুরের বিরুদ্ধে অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে। দ্রুততম সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করলে ভবিষ্যতে আরো কঠোরতম আন্দোলন হাতে নেয়ার হুমকী দেন তারা।

সমাবেশে শেষে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly

Related Posts