বরিশালে খোকন সেরনিয়াবাতের বিশাল শো-ডাউন

বরিশাল ব্যুরো: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বিশাল শো-ডাউন নিয়ে বরিশালে বিপুলভাবে সংবর্ধিত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) ঢাকা থেকে সড়কপথে আসার সময় দুপুর ১২টার দিকে বরিশাল নগরীর কাশিপুর গড়িয়ারপাড় এলাকায় ফুল ছিটিয়ে ও অর্ধশত তোরণ বানিয়ে নেতা-কর্মীরা তাকে স্বাগত জানায়।

পরে দুপুর দেড়টায় নগরীর সোহেল চত্বরে অবস্থিত আওয়ামী লীগ পার্টি অফিস সংলগ্ন স্থানে নাগরিক সংবর্ধনায় যোগ দেন। নাগরিক সংবর্ধনার শুরুতে জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতকে ফুলের নৌকা প্রদান করা হয়।

এই সময়ে মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, আমি মেয়র নির্বাচিত হলে-মুখ থুবড়ে পড়া, বিধ্বস্ত বরিশালকে নতুন বরিশাল হিসেবে গড়ে তুলব। বরিশাল হবে ‌তিলোত্তমা। বরিশালকে শান্তিময় ও নান্দনিক নগর হিসেবে গড়ে তুলব। আমি জীবিত থাকতে কোনো অনিয়ম অন্যায় করব না। জননেত্রী শেখ হাসিনার প্রার্থী হিসেবে আপনাদের কাছে এসেছি। এখানকার মানুষকে সেবা দেওয়ার অঙ্গীকার করছি। ইনশাল্লাহ শতভাগ দেওয়ার চেষ্টা করব।

সবশেষে তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, এখন থেকে নতুন আরেকটি শ্লোগান হবে ‘নতুন বরিশাল, জয় শেখ হাসিনা’।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেন, খোকন সেরনিয়াবাত সাচ্চা ও বিনয়ী একজন মানুষ। ১৫ আগস্ট হত্যাকাণ্ডে গুলিবিদ্ধ উল্লেখ করে বলেন, আগামীতে বরিশালকে যদি তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে চান তাহলে খোকন সেরনিয়াবাতকে ভোট দেন। এই নগরীতে যাতে উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী অর্থ বরাদ্দ করেন এ লক্ষ্যে তার প্রচেষ্টার কথা উল্লেখ করেন।

নানক বলেন, আমরা ঐক্যবদ্ধ আমাদের মধ্যে কোনো মতপার্থক্য নাই। বরিশালের মানুষ সকল চ্যালেঞ্জ মোকাবিলা করেছে। আগামী দিনেও তারা সফল হবে বলে বিশ্বাস। দল ক্ষতিগ্রস্থ হবে এমন কোনো কর্মকাণ্ড না করতে নেতা-কর্মীদের হুশিয়ারি দেন। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে একাট্টা হয়ে আগামী নির্বাচন করব।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, দক্ষিণাঞ্চলের অবসাংবাদিত নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের পুত্র ও দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের অভিভাবক আবুল হাসানাত আবদুল্লাহর ছোট ভাই আবুল খায়ের আবদুল্লাহর নৌকার মনোনয়ন নিয়ে একটি পক্ষ মিছিল, মিষ্টি বিতরণ করছে। এতে শৃংখলা ভেঙে পড়বে। আইন-শৃংখলা বাহিনী কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে। ঈদ-উল-ফিতর পরবর্তী জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ সভায় আবুল হাসানাত আবদুল্লাহ নৌকার প্রার্থীকে বিজয়ী করতে যা যা করণীয় সে বিষয়ে সিদ্ধান্ত দিবেন। সকলে মিলে ঐক্যবদ্ধভাবে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে সকল পদক্ষেপ গ্রহণ করা হবে। সেখানে বিশৃংখলার কোনো সুযোগ নেই।

নাগরিক সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, বরিশাল সদর আসনের এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, কেন্দ্রীয় সদস্য আনিচুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি তালুকদার মো. ইউনুস নৌকার প্রার্থীকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে নাগরিক সংবর্ধনা আওয়ামী লীগের মনোনয়ন দাখিল করা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, বিএম কলেজের সাবেক ভিপি মঈন তুষার নৌকার মনোনয়ন পাওয়া আবুল খায়ের আবদুল্লাহকে সমর্থন জানিয়ে শ্লোগান দেন।

এছাড়াও সিটি করপোরেশনের ১০ ওয়ার্ড কাউন্সিলরসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৫ এপ্রিল আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করেন। এতে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত মনোনয়ন পান। মনোনয়ন পাওয়ার ৫ দিন পর বৃহস্পতিবার বরিশালে আসেন আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

Print Friendly

Related Posts