ভোটার ঠেকাতে কেন্দ্রীয় বিএনপির নির্দেশ

সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ায় নেতাকর্মীদের বহিষ্কারের পর এবার দলের সমর্থকদের ভোট কেন্দ্রে যাওয়া ঠেকানোর নির্দেশনা দিয়েছে বিএনপি। আর সেজন্য ওয়ার্ডে ওয়ার্ডে মনিটরিং সেল গঠন করেছে স্থানীয় বিএনপি।

রোববার (১১ জুন) বরিশাল মহানগর ও খুলনা মহানগর নেতাদের কাছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষর করা এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, ‘আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিগত দুটি জাতীয় ইলেকশন অনুষ্ঠিত হয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীন। এছাড়া বিভিন্ন সিটি ও উপনির্বাচনও অনুষ্ঠিত হয়েছে, যেখানে প্রশাসনিক প্রভাব খাটিয়ে নির্বাচনকে প্রভাবিত করা হয়েছে। তাই আওয়ামী লীগ সরকারের অধীন আর কোনো নির্বাচনে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল এবং এর অঙ্গসমূহ অংশগ্রহণ করবে না বলে বদ্ধপরিকর। কিন্তু যে বা যারা দলীয় সিদ্ধান্তের বাইরে এসব নির্বাচনে অংশগ্রহণ করছে তাদের বিরুদ্ধে বহিষ্কারসহ নানান পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিন্তু এটিও যথেষ্ট নয় বলে মনে করছে বিএনপির হাইকমান্ড।
‘এছাড়া অনেক স্থানে স্বতন্ত্র প্রার্থী নিয়ে বিএনপি নির্বাচনে পরোক্ষভাবে অংশ নিয়েছে বলে যে প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে তাকেও দৃঢ়তার সাথে প্রত্যাখ্যান করা হচ্ছে। ফলে বিএনপির পক্ষ হতে তার কর্মী ও সমর্থক এবং সাধারণ ভোটারদের ১২ জুন বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য আহ্বান সংবলিত এ বার্তা পাঠানো হচ্ছে।’

উল্লেখ্য, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নেয়ায় দলের ৪৩ নেতা-কর্মীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

গত ৫ জুন দিবাগত রাতে রুহুল কবির রিজভীর স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।
Print Friendly, PDF & Email

Related Posts