ডরপ’র ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূওর-ডরপ’র ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) নিজস্ব কার্যালয় ঢাকার ৩৬/২ পূর্ব শেওড়াপারায় অনুষ্ঠিত সভায় ডরপ’র সম্মানিত সাধারণ ও কার্যকরী পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নুরুল আমিন, চেয়ারম্যান, ডরপ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, সভাপতি, উপদেষ্টা পরিষদ ডরপ এবং উপাচার্য, ওয়ার্ল্ড ইউনিভার্সটি অব বাংলাদেশ।

বিশেষ অতিথি ছিলেন মো. ফসিউল্লাহ এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান, এমআরএ, মো. এখলাসুর রহমান অতিরিক্ত সচিব (অবঃ), মো. হেলাল উদ্দিন ভূ্ঞা অতিরিক্ত পরিচালক, সমাজ সেবা অধিদপ্তর।

অনুষ্ঠানের শুরুতে মো. আজহার আলী তালুকদার স্বাগতঃ বক্তব্য প্রদান করেন এবং ডরপ এ তার দীর্ঘদিনের সম্পর্কের কথা উল্লেখ করে সকলকে অংশগ্রহণ করার জন্য স্বাগতঃ জানান।

স্বাগত বক্তব্যের পরে বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন ডরপ’র প্রতিষ্ঠাতা ও সিইও জনাব এএইচএম নোমান।

সকলের সম্মতিক্রমে কার্যবিবরণী পাশ হয় এবং ডরপ’র উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান ২০২২-২৩ বছরের সম্পাদিত ও চলমান কার্যক্রমের বিস্তারিত পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন। উপস্থাপিত কার্যক্রমের উপর উপস্থিত সম্মানিত সদস্যবৃন্দ আলোচনা করেন।

অতিথিবৃন্দ ডরপ’র মানবিক কাজের এবং কানেকটিং দ্যা ডিসকানেক্ট ধারণার ভূয়সী প্রশংসা করেন।

বিশেষ অতিথি মো. ফসিউল্লাহ বলেন, ডরপ একটি বহুমুখী উন্নয়ন সংস্থা। এগুলোর মধ্যে মাইক্রো ফাইন্যান্স অন্যতম। এমআরএ’র সদস্য হিসেবে মাইক্রো ফাইন্যান্স বিশেষ ভুমিকা রাখবে বলে তিনি দৃঢ়ভাবে আশা ব্যক্ত করেন এবং এমন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ দানে ডরপ’র সকলকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি বলেন, ডরপ একটি মানবিক সংস্থা এবং অনেক কার্যপরিধি আছে। তবে যুগের সাথে সমন্বয় করে আরো নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে। তিনি ডরপ’র মাতৃত্বকালীন ভাতা প্রকল্পের কথা সকলকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, ডরপ’র সাথে থেকে আমি গর্ববোধ করি।

বক্তব্য শেষে ডরপ’র প্রতিষ্ঠাতা ও সিইও সকলকে উপস্থিত হয়ে সময় দেওয়া ও সংস্থান জন্য অবদান রাখায় ধন্যবাদ জানান।

সবশেষে বার্ষিক সাধারণ সভার সভাপতি মোহাম্মদ নুরুল আমিন জনাব এএইচএম নোমান এর সম্প্রতি প্রকাশিত গ্রন্থ ক্বলব কুরআন বইয়ের মোড়ক উন্মোচন করে সমাপনী বক্তব্য দিয়ে সভার কার্যক্রম সমাপ্ত করেন।

Print Friendly

Related Posts