রংপুর রাইডার্স সাকিবকে নিয়ে বিপাকে

চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এবার বিপিএলকে সামনে রেখে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাতে অনুশীলন শুরু করেছেন তিনি। তবে চোখের সমস্যার কারণে বিপিএলের শুরু থেকে বিশ্বসেরা অলরাউন্ডারকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কারণ, রাতেই চিকিৎসার জন্য লন্ডনের যাচ্ছেন সাকিব।

রোববার (১৪ জানুয়ারি) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রংপুর রাইডার্সের অনুশীলনের সময় ছিল সকাল ১১ টায়। সবাই ঠিক সময়ে আসলেও, সাকিব মাঠে প্রবেশ করে এক ঘণ্টা পরে।

তবে এদিন সাকিবকে দেখা গেল অন্য রূপে। ব্যাটিং অনুশীলনের সময় চোখে চশমা পরে মাঠে নামেন তিনি। বিশ্বকাপের সময় যে সমস্যা শুরু হয়েছিল, সেটা এখনও ভোগাচ্ছে তাকে। বল দেখতে অসুবিধা হওয়ায় চশমা পরে মাঠে নামেন তিনি।

জানা গেছে, চোখের সমস্যার কারণে বল দেখতে এবং ব্যাটিংয়ের সময় মাথার পজিশন ঠিক থাকছেন না সাকিবের। তাই রাতেই চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশ্যে রওনা দিবেন তিনি। যদি রিপোর্ট ভালো আসে, তাহলে বিপিএলের শুরু থেকে খেলবেন তিনি। অন্যথায় মিস করতে পারে শুরুর কয়েকটি ম্যাচ।

এর আগে এক সাক্ষাৎকারে সাকিব জানিয়েছিলেন, বিশ্বকাপের পুরোটা সময়েই চোখের রেটিনার সমস্যায় ভুগেছিলেন তিনি। যার কারণে সমস্যা হয়েছিল শট খেলতে গিয়ে, বিশ্বকাপে কেবল এক কিংবা দুই ম্যাচের জন্য না, বরং পুরোটা বিশ্বকাপই আমি চোখের সমস্যায় ভুগেছি।

সাকিব নিজের সমস্যা নিয়ে বলেছিলেন, যখন আমি ভারতে ডাক্তারের কাছে যাই, তখনও আমার কর্ণিয়া বা রেটিনায় পানি জমে ছিল। তারা আমাকে ড্রপ্স দিয়েছিল আর এবং বলা হয়েছিল মানসিক চাপ কমাতে। আমি জানিনা এটাই সমস্যার (চোখের দৃষ্টি কমে আসা) কারণ কিনা। কিন্তু যখন আমি আবার আমেরিকায় (বিশ্বকাপের পর) পরীক্ষা করাই, আমার কোনো চাপ ছিল না। আমি ডাক্তারকে বলেছিলাম, বিশ্বকাপ নেই। তাই চাপও নেই।

তাই আসরের শুরু থেকে সাকিবকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে রংপুর। ২০ জানুয়ারি তাদের প্রথম ও গুরুত্বপূর্ণ ম্যাচ ফরচুন বরিশালে বিপক্ষে, ফলে সেই ম্যাচে সাকিবের অভাব হাড়ে হাড়ে টের পাবে তারা।

Print Friendly, PDF & Email

Related Posts