ভারত-বাংলাদেশের স্বাস্থ্য সেবায় নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হতে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: উন্নত স্বাস্থ্য সেবার অঙ্গীকার নিয়ে আসামের গোহাটি থেকে একদল বিশেষজ্ঞ চিকিৎসক আসছেন বাংলাদেশে। আগামী ২১ এপ্রিল ঢাকা ক্লাবে শুরু হবে মেডিকেল ট্যুরিজম কনক্লেভ। খবর নির্ভরযোগ্য সূত্রের।

এ অনুষ্ঠান নিয়ে কথা বলেছেন মাসডোর সভাপতি ড. সোমেন ভারতীয়া। তিনি বলেন, আমরা শুরু থেকেই জনকল্যাণ, শিক্ষাগত সুবিধা এবং সাংস্কৃতিক উন্নয়নের মতো সামাজিক সমস্যা নিয়ে কাজ করে চলেছি। বাংলাদেশে প্রথমবারের মতো এই ব্যতিক্রম মেডিকেল ট্যুরিজম কনক্লেভ অনুষ্ঠান দুই দেশের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলবে চিকিৎসার ক্ষেত্রে। এ ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতা পেলে আমরা এগিয়ে আসবো, পৌঁছবো কাঙ্খিত গন্তব্যে।

এ কনক্লেভে চিকিৎসা বিজ্ঞান, আতিথেয়তা এবং মিডিয়ার বিশিষ্ট বিশেষজ্ঞদের বক্তৃতার আয়োজন থাকবে। আসাম এবং ভারতে চিকিৎসা পর্যটনের সুযোগ এবং সম্ভাবনার উপর দৃষ্টি নিবদ্ধ করে চারটি প্যানেলে আলোচনা হবে। এই ইভেন্টের সহযোগিতায় থাকবে বাংলাদেশের গুয়াহাটি, আসামের সহকারী হাই কমিশনার, ফ্রেন্ডস অফ বাংলাদেশ, সম্প্রীতি বাংলাদেশ, রাধানি গ্রুপ, টেকনো ইন্ডিয়া গ্রুপের সহযোগিতায় পিয়ারলেস হাসপাতাল, সিকে বিড়লা হাসপাতাল সিএমআরআই, কলকাতা, ইনস্টিটিউট অফ ইউরোলজি অ্যান্ড কিডনি ডিজিজেস, ডেন্টাল পয়েন্টস এবং ইমপ্লান্ট সেন্টার, জীবন জ্যোতি হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ প্রাইভেট লিমিটেড এবং উজু হেলথ।

সূত্র জানায় কনক্লেভে উপস্থিত থাকবেন ড. প্রতিম সেনগুপ্ত-নেফ্রোলজিস্ট, ড. রাজীব ভট্টাচার্য-রেডিওথেরাপিস্ট, ড. প্রগতি সিংহল-ফেলোশিপ ইন সার্জিক্যাল অনকোলজি এবং ব্রেস্ট অনকোপ্লাস্টি, ড. সুকল্যাণ পুরকায়স্থ-নিউরোডিওলজিস্ট, ড. রত্নদীপ বোস-সিনিয়র কনসালটেন্ট নিউরোসার্জন, ড. পার্থ প্রতিম দত্ত-সিনিয়র কনসালটেন্ট ইউরোসার্জন, ড. সৌরভ দাস-মেডিসিন বিশেষজ্ঞ, ড. ধর্মেন্দ্র কুমার প্রমুখ।

এনসি/ঢাকা

Print Friendly

Related Posts